সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ১২ লাখ ১২ হাজার ৮৪৪

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ১২ লাখ ১২ হাজার ৮৪৪

স্বদেশ ডেস্ক:

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২ লাখ ১২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ২১৫ জনে।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন তিন কোটি ১৫ লাখ ৫৩ হাজার ১১৬ ব্যক্তি।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ এশিয়ার দেশ ভারত এবং ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে আমেরিকা। এখনও ব্যাপক হারে সেখানে করোনার বিস্তার হচ্ছে। দ্রুত আক্রান্তের পাশাপাশি মৃত্যুও থেমে নেই।

বুধবার সকাল পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত ৯৩ লাখ ৭৯ হাজার ৬০০ জনে দাঁড়িয়েছে এবং ২ লাখ ৩২ হাজার ৫৫৩ জন মৃত্যুবরণ করেছেন।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল ও ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৮২ লাখ ৬৭ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ২৩ হাজার ৯৭ জন। মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৫ লাখ ৬৬ হাজার ৪৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ৪৯৬ জনের।

এদিকে মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পর রয়েছে যথাক্রমে মেক্সিকো, যুক্তরাজ্য ও ইতালি।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে মেক্সিকোয় এখন পর্যন্ত ৯২ হাজার ৫৯৩ জন, যুক্তরাজ্যে ৪৭ হাজার ৩৪০ জন এবং ইতালিতে ৩৯ হাজার ৪১২ জন প্রাণ হারিয়েছেন।

জেএইচইউ এর তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত ভারতে সুস্থ হয়েছেন ৭৬ লাখ ৩ হাজার ১২১ জন। এছাড়া ব্রাজিলে ৫০ লাখ ৬০ হাজার ৬৯৭, যুক্তরাষ্ট্রে ৩৭ লাখ ৫ হাজার ১৩০ জন ও রাশিয়ায় ১২ লাখ ৪৪ হাজার ১২ জন করোনামুক্ত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877